গৃহবধূ গণধর্ষণ ও স্কুলছাত্রী হত্যার ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ

53 Shares
Share

সাতক্ষীরার শ্যামনগর ও বরগুনার তালতলী উপজেলায় দুই গৃহবধূকে গণধর্ষণ এবং নেত্রকোনায় হাত-পা ও মুখা বাঁধা অবস্থায় স্কুলছাত্রীর মরদেহ উদ্ধারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

এসব ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা, দ্রুত গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণসহ দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণের দাবিও জানিয়েছে নারীর অধিকারের দাবিতে সোচ্চার সংগঠনটি।

শনিবার (২ মে) বিকেলে পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম এবং সাধারণ সম্পাদক মালেকা বানু এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, গত ২৯ এপ্রিল সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কুলতলী গ্রামে চার সন্তানের বিধবা জননী মেয়ের বিয়ের জন্য ছেলের অভিভাবকের সাথে কথা বলতে ভাড়াটিয়া মোটরসাইকেল চালক বাবুর সহায়তায় কদমতলা এলাকায় রওনা হন। পথে সন্ধ্যা হওয়ার সুযোগে একই এলাকার একটি চিংড়ি ঘেরে আটকে রেখে কুলতলী গ্রামের অফেজউদ্দীন গাজীর ছেলে মহসীন হোসেন ও তার চার সহযোগী কৌশলে তাকে ধর্ষণ করে।

পরে নির্যাতনের শিকার নারীকে উদ্ধার করে রাতেই স্থানীয় গ্রাম পুলিশ নজরুল ইসলামের বাড়িতে নিয়ে যায়। পরের দিন দুপুরের দিকে শ্যামনগর থানায় মামলা দায়ের করা হয়।

অন্যদিকে গত ২৩ এপ্রিল পিরোজপুরের মঠবাড়িয়ায় শ্বশুরবাড়ি থেকে সন্তানকে নিয়ে পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় ফিরছিলেন এক নারী। পাথরঘাটা খেয়া পার হয়ে তালতলীর শুভসন্ধ্যা ঘাট থেকে নিশানবাড়িয়া খেয়াঘাট যাওয়ার জন্য স্থানীয় জহিরুলের মোটরসাইকেলে ওঠেন তিনি। জহিরুল বিভিন্ন অজুহাতে তাকে শুভসন্ধ্যা সমুদ্র সৈকতের গহীন জঙ্গলে নিয়ে যায়।

পরে তার চার সহযোগীকে (এমাদুল, নজরুল, সোহাগ, সাইদুল) নিয়ে ওই নারীর মেয়েকে গাছের সঙ্গে বেঁধে মেরে ফেলার ভয় দেখিয়ে ধর্ষণ করে। নির্যাতনের শিকার নারী গত ৩০ এপ্রিল রাতে থানায় মামলা করতে গেলে পুলিশ গণধর্ষণের মামলা না নিয়ে ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা নেয়।

এদিকে গত ৩০ এপ্রিল সকালে নেত্রকোণার বারহাট্টা উপজেলার লামাপাড়া গ্রামের পঞ্চম শ্রেণির এক ছাত্রী গ্রামের স্কুলশিক্ষক তালেব আলীর কাছে পড়তে গিয়ে নিখোঁজ হয়। শুক্রবার (১ মে) সকালে পাশের গ্রাম মান্দাতলার জঙ্গল থেকে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় ওই স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

পৃথক এ তিন লোমহর্ষক ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তারা বলেন, ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণসহ সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণ, স্কুলছাত্রী হত্যার ঘটনা উদ্ঘাটনসহ নির্যাতনের শিকার নারীদের সুচিকিৎসা ও নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানানো হচ্ছে।

53 Shares

সকল খবর

Archive Calendar

মে ২০২০
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল   জুন »
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
সব বিভাগের খবর এখানে দেখুন
div1 div2 div3 div4 div5 div6 div7 div8

আরো খবর পড়ুন...

প্রধান উপদেষ্টা: এম লোকমান হোসাঈন
উপদেষ্টামন্ডলী: মোঃ শাহাব উদ্দিন বাচ্চু, হাবিবা আক্তার মনি
আইন উপদেষ্টা:
প্রকাশক ও সম্পাদক: কাওসার মাহমুদ (মুন্না)
ভারপ্রাপ্ত সম্পাদক: খাঁন আব্বাস


স্থায়ী কার্যালয়: রহমতপুর বাজার, বাবুগঞ্জ বরিশাল।
নির্বাহী সম্পাদক: রাশেদ খান (সুমন)
যুগ্ন নির্বাহী সম্পাদক: সোহানুর রহমান
ব্যবস্থাপনা সম্পাদক: কবির হোসেন
যুগ্ন ব্যবস্থাপনা সম্পাদক:
বার্তা সম্পাদক: মেহেদী হাসান
যুগ্ম বার্তা সম্পাদক:

Share

আমাদের পরিবার

অস্থায়ী কার্যালয়: ভূঁইয়া ভবন, ফকির বাড়ি রোড ,বরিশাল।

  • মুঠোফোন: 01812159112,
  • ekusherchokh24@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য

Developed by: