সারা দেশে নদী-খাল দখল করে স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু ২৩ ডিসেম্বর
বাংলাদেশ, ২৫শে জানুয়ারি, ২০২০ ইং। সর্বশেষ আপডেট: ২ ঘন্টা আগে
  টানা শৈত্যপ্রবাহে কুড়িগ্রামের জনজীবন বিপর্যস্ত  ফুলবাড়ীতে নিজ ঘরে ৭ম শ্রেণির ছাত্রের লাশ উদ্ধার!  শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ!  আত্মসমর্পণ করতে যাচ্ছে অর্ধশতাধিক ইয়াবা ব্যবসায়ী  পটুয়াখালী বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং : ১৫ শিক্ষার্থী বহিষ্কার  মুরাদনগরে চাপিতলা অজিফা খাতুন উচ্চ বিদ্যালয়ের অভিষেক অনুষ্ঠান  বানারীপাড়ায় পরিত্যক্ত বাড়িতে কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ  মাটিতে পুঁতে রাখা কলেজছাত্রের লাশ উদ্ধার  ঘরে অগ্নিকাণ্ড, আটকা পড়ে ভাই-বোনের মৃত্যু  কলাপাড়ায় স্কুলের পুকুরে শিশু শিক্ষার্থীর মৃত্যু  “আর সহ্য করতে পারছি না, প্রাণটা পালাই পালাই করছে…”  ফের ৩ বাংলাদেশিকে গুলি করে মারল বিএসএফ  বরগুনায় মাহফিল থেকে ফেরার পথে তরুণীকে গণধর্ষণ  চরম সংকটে জীবন কাটছে কুড়িগ্রামের জেলে-মাঝিদের  উজিরপুরে মহিলা মেম্বর কে হত্যার চেষ্টা!  উজিরপুরে জমি বিরোধের জের ধরে সহোদরকে কুপিয়ে জখম    কলাপাড়ায় নববধূকে মাটিচাপা দিয়ে হত্যা করলো স্বামী !  হারপিক খেয়ে এমপিপুত্রের আত্মহত্যার চেষ্টা  সীমান্তে ২ বাংলাদেশিকে হত্যা করল বিএসএফ

সারা দেশে নদী-খাল দখল করে স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু ২৩ ডিসেম্বর

Avatar

একুশের চোখ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিতঃ ডিসেম্বর ১২, ২০১৯ ৬:৩০ অপরাহ্ণ

সারা দেশে নদ-নদী, খাল ও জলাশয়ে প্রায় ৪০ হাজার অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে। আগামী ২৩ ডিসেম্বর থেকে এসব স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু হবে বলে জানিয়েছে পানিসম্পদ মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) পানিসম্পদ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রথম পর্যায়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ২৩ ডিসেম্বর দেশব্যাপী একযোগে শুরু হবে। এ জন্য বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সচিবালয়ে পানিসম্পদ সচিব কবির বিন আনোয়ার মন্ত্রিপরিষদ বিভাগ, জননিরাপত্তা বিভাগ এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিনিধি নিয়ে সারা দেশের জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের আয়োজন করেন।

সচিব বলেন, পুনরায় দখল বন্ধ করতে উচ্ছেদ অভিযান শেষ হলে সেখানে তাৎক্ষণিক পানি উন্নয়ন বোর্ডের চলমান প্রকল্পের কাজ করা হবে এবং যেসব জায়গায় প্রকল্প নেই সেখানে বৃক্ষরোপণ, বসার বেঞ্চ তৈরিসহ স্থানীয় নাগরিকদের জন্য মনোরম পরিবেশের ব্যবস্থা করা হবে।

জেলা প্রশাসনের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে জেলা পানিসম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির গৃহীত বিভিন্ন প্রস্তুতি এবং নানা প্রতিবন্ধকতা সম্পর্কে ভিডিও কনফারেন্সে মতবিনিময় ও দিকনির্দেশনা দেন পানিসম্পদ সচিব।

পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা সরাসরি উপস্থিত থেকে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করবেন। যে কোনো পরিস্থিতিতে অভিযানের সময় সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন কবির বিন আনোয়ার।

ভিডিও কনফারেন্সের সময় পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল ইসলাম এবং অতিরিক্ত সচিব (প্রশাসন) মোহাম্মদ রোকন উদ-দৌলাসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর্কাইভ

আর্কাইভ
প্রধান উপদেষ্টা: এম লোকমান হোসাঈন
উপদেষ্টামন্ডলী: মোঃ শাহাব উদ্দিন বাচ্চু, হাবিবা আক্তার মনি
আইন উপদেষ্টা:
প্রকাশক ও সম্পাদক: কাওসার মাহমুদ (মুন্না)
ভারপ্রাপ্ত সম্পাদক: খাঁন আব্বাস
নির্বাহী সম্পাদক: রাশেদ খান (সুমন)
যুগ্ন নির্বাহী সম্পাদক: সোহানুর রহমান
ব্যবস্থাপনা সম্পাদক: কবির হোসেন
যুগ্ন ব্যবস্থাপনা সম্পাদক:
বার্তা সম্পাদক: মেহেদী হাসান
যুগ্ম বার্তা সম্পাদক:
স্থায়ী কার্যালয়: রহমতপুর বাজার, বাবুগঞ্জ বরিশাল।
অস্থায়ী কার্যালয়: ভূঁইয়া ভবন, ফকির বাড়ি রোড ,বরিশাল। মুঠোফোন: 01812159112, [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
Developed by: NEXTZEN LIMITED